Sunday, March 21, 2010

ওয়েবসাইট আর পত্রিকার মারামারি!

মিরপুর এক নাম্বারের টেকনিক্যাল। তারপর বাংলা কলেজ,পানির ট্যাঙ্কি,আনসার ক্যাম্প এবং এক নাম্বার।
টেকনিক্যালের মোড়ে ট্রাফিক পুলিশের জন্য একটি মোবাইল পুলিশ বক্স আছে। সেখান দিয়ে যাওয়ার সময় দেখি এক ছিড়াছিড়ি অবস্থা শুরু হয়ে গিয়েছে।
পুলিশ বক্সের গায়ে বিডিনিউজ২৪ এর বিশাল বিজ্ঞাপণ। তার উপরে একটা ছোট কাগজে প্রথম আলো পত্রিকার বিজ্ঞাপণ।
প্রথম আলোর বিজ্ঞাপণ তরঙ্গে একটি ছবি। তাতে একটি মহিলা সিটের অভাবে দাঁড়িয়ে রয়েছে এবং তিনজন লোক মহিলাদের সিটে বসে রয়েছে। উপরে লাল রঙে লিখা আছে- “বদলে যাও,বদলে দাও।”
অন্যদিকে বিডিনিউজ২৪ এ কিছু কম্পিউটারের ছবি,তাতে ওয়েবপেজ হিসেবে দেখা যাচ্ছে শুধুই বিডিনিউজ২৪কে, সেখানে আবার ডায়ালগ দেয়া হয়েছে- “সব কিছু বদলে দিতে নেই।”
প্রথম আলোর উদ্যেগ অবশ্যই ভালো উদ্যেগ। কিন্তু আজকাল আমাদের দেশের মহিলা কিংবা তরুনীরা কোন পুরুষের ধার ধারেনা। তারা যেখানে যার সাথে যে অবস্থায় জায়গা পায় সেখানেই বসে পড়তে পারে। তবে পানের পিক ফেলার ব্যপারটিতে প্রথম আলোর স্বার্থকতা প্রমাণ পেয়েছে।
গাড়ি সিগন্যালের পিছনে রাখা,বাদামের খোসা ঠোঙায় ভরে রাখা এসব বাঙালীর ধাঁচে বিন্দুমাত্র নেই। সুতরাং এইসব ঢোল পিটিয়েও দেশের মানুষকে বুঝানো যাবে কিনা তাতে আমার সন্দেহ আছে।
আর ওয়েবসাইটের কথা নাই বললাম। আমি মিরপুর এক নাম্বারে গেলেই এক ভাই জোর করে বিডিনিউজ২৪ এর কার্ড হাতে দিয়ে দেবেন। তাতে তাঁর খুব মজা লাগে।
স্বল্প মূল্যের পোষ্ট প্রদানের জন্য আন্তরিকভাবে দুঃখিত। বড় আকৃতির রুই-কাতলা পেতে ভিজিট করুন- http://www.blogvoice.tk

No comments:

Post a Comment